মৃত্যুর আগে জীবন উপভোগ করতে বিয়ার পার্টি হাসপাতালে, বৃদ্ধের সঙ্গে পরিবারের সকলে

ফোর্থ পিলার

বাঁচার অদম্য ইচ্ছে। নাকি মৃত্যুকে কাছে টেনে নিয়ে শেষপর্যন্ত জীবনকে উপভোগ করা। ৮৭ বছরের ক্যান্সার আক্রান্ত এক বৃদ্ধের শেষ মুহূর্ত পর্যন্ত জীবন উপভোগের ছবি প্রশ্ন তুলে দিল সাধারণ মানুষের কাছে। নরবার্ট স্কেম নামে ৮৭ বছরের ওই বৃদ্ধ কোলন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। দিন ফুরিয়ে আসছে। ডাক্তাররাও জানিয়ে দিয়েছেন, আর ফিরিয়ে আনা সম্ভব হবে না।

এবার দিন আর সময়ের হিসেব করতে হবে। শরীরে প্রবল যন্ত্রণা, যা ক্যান্সার আক্রান্তদের হয়ে থাকে। তা সত্ত্বেও নরবার্ট শেষ মুহূর্ত পর্যন্ত জীবনকে উপভোগ করতে চান। অদম্য ইচ্ছে নিয়ে শেষসময় পর্যন্ত থাকতে চান। তার ইচ্ছে ছিল পরিবারের সকলকে নিয়ে মৃত্যুর আগে বিয়ার খাবেন। উপভোগ করবেন গোটা সময়টা। সেইমতো ঠিক হয় ‘ লাস্ট বিয়ার পার্টি ‘ হবে।
হাসপাতালে শয্যাশায়ী বৃদ্ধকে দেখতে পরিবারের সকলেই ভিড় জমাচ্ছেন বিভিন্ন সময়ে।

চিকিৎসকরা জানিয়েছেন, এবারে অন্তিম দিন ঘনিয়ে এসেছে। এই অবস্থায় মৃত্যুর আগের রাতে পরিবারের সকলে মিলে পৌঁছে যান হাসপাতালে। তার স্ত্রী ও তিন ছেলে নাতি-নাতনিরা সকলে তার সঙ্গে বিয়ার খান। হাসি মজায় ভরে ওঠে সময়। বিছানায় শুয়ে আছেন ওই বৃদ্ধ। ছবিও তোলেন সকলের সঙ্গে। বেশ কিছুটা সময় চলে এই পার্টি। সকালে ওই বৃদ্ধ মারা যান।

বৃদ্ধের নাতি অ্যাডাম গোটা ঘটনাটি টুইটারে দিয়েছেন ছবি সহ। ঘটনা নাড়িয়ে দিয়েছে টুইটার ব্যবহারকারীদের। এমনভাবেও মৃত্যুকে উপভোগ করে যাওয়া যায়! সাড়ে তিন লক্ষের বেশি রিটুইট হয়েছে এই পোস্ট। নাড়িয়ে দিয়েছে গোটা ঘটনা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।