রাজ্যপালকে ঘিরে গো ব্যাক স্লোগান, কালো পতাকা, ঢুকতে দেওয়া হচ্ছে না যাদবপুরে

ফোর্থ পিলার

রাজ্যপাল জগদীপ ধনকরকে ঘিরে যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে এক অভাবনীয় বিক্ষোভ দেখা দিয়েছে। রাজ্যপালের গাড়ি ঘিরে রয়েছেন কর্মী ওপড়ুয়ারা। বিশ্ববিদ্যালয় চত্বরে রাজ্যপালকে ঢুকতে দেওয়া হবে না। এমন কথা আগেই ঘোষণা করা হয়েছিল। সেই মতোই শুরু হয়েছে বিক্ষোভ কর্মসূচি।

আজ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠকে রাজ্যপালের আচার্য হিসেবে যোগদান করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। তাকে কর্তৃপক্ষ ডাকেনি। তবে তিনি নিজেই অযাচিতভাবে এই বৈঠকে একপ্রকার জোর করেই এসেছেন বলে খবর। অরবিন্দ ভবনে বৈঠক হওয়ার কথা। সেই ভবনের আগেই তার গাড়ি আটকে দেওয়া হয়েছে। রাজ্যপালকে ঘিরে চলছে গো ব্যাক স্লোগান। কালো পতাকা দেখানো হচ্ছে তাকে। প্রায় মিনিট 25 হয়ে গিয়েছে রাজ্যপাল গাড়ির ভিতরে আটকে রয়েছেন।

নিরাপত্তারক্ষীরা ঘিরে রয়েছে সেই গাড়ি। এই খবর লেখা পর্যন্ত পরিস্থিতির কোনওরকম বদল হয়নি। পড়ুয়াদের বক্তব্য, রাজ্যপালকে কোনওভাবেই ঢুকতে দেওয়া হবে না। নাগরিকত্ব আইন বিষয় নিয়ে রাজ্যপাল যে বক্তব্য দিনের-পর-দিন রাখছেন তা আসলে বিজেপির কথা। রাজ্যপাল তার প্রশাসনিক পদকে ব্যবহার করছেন। এই কাজ তিনি করতে পারেন না। সেজন্যই রাজ্যপালকে বয়কট করা হচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।