রাজ্যপাল বিজেপির লোক, এবার বেনজির আক্রমণ মুখ্যমন্ত্রীর

ফোর্থ পিলার

নজিরবিহীনভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে আক্রমণ করলেন। রাজ্যপাল জগদীপ ধনকর বিজেপির লোক বলে সরাসরি তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যপাল প্রসঙ্গে কোনও কথাই মুখ্যমন্ত্রী শুনতে ও বলতে চান না। সরাসরি এমন মন্তব্য এদিন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো জানিয়ে দিয়েছেন।

বস্তুত রাজ্যপালের সঙ্গে নবান্নের সম্পর্ক রীতিমতো আদায়-কাঁচকলায়। কোনওরকম ভাবেই সম্পর্কের বরফ গলছে না। যাদবপুর কান্ড হোক বা আয়ুষ্মান প্রকল্প সব ক্ষেত্রেই রাজ্যপাল ক্ষোভ প্রকাশ করছেন। তিনি আমন্ত্রণ পাননি কলকাতা চলচ্চিত্র উৎসবে। কার্নিভাল অনুষ্ঠানেও তাকে ডেকে অপমান করা হয়েছিল বলে রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছিলেন রাজ্যপাল। সেখান থেকেই বিভিন্ন ক্ষেত্রে নবান্নের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে।

এদিন তৃণমূল ভবনে তাঁকে রাজ্যপাল নিয়ে প্রশ্ন করা হলে বলেন, ‘বিজেপির পার্টিম্যানকে নিয়ে আমাকে কোন প্রশ্ন করবেন না। আমি কোনও উত্তর দেব না। উনি বিজেপির লোক।’ এই রাজ্যের সরকারের কাজের বিভিন্ন সমালোচনা করতে শুরু করেছিলেন রাজ্যপাল। এদিনও ঠিক তাই করেছেন। আজ সাংবাদিক সম্মেলন করছিলেন মুখ্যমন্ত্রী। সে সময় রাজ্যপালের বক্তব্য নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করেন। তখনই রাজ্যপালকে বিজেপির লোক বলে কটাক্ষ করেন তৃণমূল নেত্রী।

এদিনও রাজ্যপাল আয়ুস্মান প্রকল্প নিয়ে রাজ্যকে দুষেছেন। কেন্দ্রের প্রকল্প বাংলার মানুষ তার সুবিধে পাচ্ছে না। এটা যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে বাঞ্ছনীয় নয়। এমনটাই উঠে এসেছে। তাঁর কথায়, ‘কোন প্রকল্পের টাকা কোথা থেকে আসছে সেটা আমার দেখার বিষয় নয়। কিন্তু আমার ভীষণ ভাবে মনে হয়, মানুষের জন্য যে টাকাই আসুক, তার যথাযোগ্য ব্যবহার হওয়া উচিত।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।