রাজ্যের অবস্থা নিয়ে দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক শুভেন্দুর

ফোর্থ পিলার

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন শুভেন্দু অধিকারী। গতকালই শুভেন্দুকে দিল্লি যাওয়ার জন্য বার্তা পাঠানো হয়েছিল। আজ দুপুরে অমিত শাহের দফতরে পৌঁছন শুভেন্দু। দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ সময় আলোচনা হয়। বিজেপির সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও শুভেন্দুর বৈঠক রয়েছে বিকেলে। এই কথা জানা যাচ্ছে। আগামী কাল বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন শুভেন্দু অধিকারী।

রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি, ঘূর্ণিঝড় বিপর্যস্ত অবস্থা সহ একাধিক বিষয়ে আলোচনা হয়েছে অমিত শাহের সঙ্গে। একথা জানা যাচ্ছে। তবে বিস্তারিত কোনও বক্তব্য পাওয়া যায়নি। রাজ্যে ৩৫৬ ধারা জারি করা হতে পারে কি? এই প্রশ্ন সাংবাদিকরা করেছিলেন শুভেন্দু অধিকারীকে। পশ্চিমবঙ্গের অবস্থা তার থেকেও খারাপ। এই কথা জোর গলায় বলেছেন শুভেন্দু অধিকারী। ভোট-পরবর্তী হিংসা চলছে রাজ্যে। বিজেপি কর্মীদের মারধর করা হচ্ছে। ঘরবাড়ি লুঠ করা হচ্ছে এই সমস্ত বিষয় শুভেন্দু অধিকারী আগেই জানিয়েছিলেন।

এবার দিল্লিতে গিয়ে অমিত শাহের সঙ্গে এইসব বিষয়ে আলোচনা হয়েছে বলে খবর। বিজেপি কর্মীদের সঙ্গে কিভাবে থাকতে হবে? সেই বিষয়ক আলোচনা হয়েছে দুজনের। রাজ্যের ভোটের ফলাফল নিয়ে দিল্লিতে প্রথমে আলোচনা হয়েছিল। এরপরেই শুভেন্দু অধিকারীকে ডেকে পাঠানো হয়। শুভেন্দু রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন। রাজ্য সরকারের বিরুদ্ধে কি করে সুর তোলা যায়? সেই সব নিয়ে বিজেপির অন্দরে আলোচনা চলছে। বিধানসভায় কি কি বিষয়ে উপস্থাপিত হতে পারে? তার রূপরেখা তৈরি হচ্ছে বলেও খবর। সেই সমস্ত বিষয় নিয়ে আলোচনার জন্য শুভেন্দু অধিকারী দিল্লি রয়েছেন।

ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে শুভেন্দু অধিকারীর থেকে দিল্লি বার্তা পেয়েছিল। প্রধানমন্ত্রী কলাইকুন্ডা গিয়েছিলেন। সেখানে শুভেন্দু অধিকারী উপস্থিত ছিলেন। ঘূর্ণিঝড় পরবর্তী অবস্থা নিয়েও অমিত শাহের সঙ্গে শুভেন্দুর কথা হয়েছে। এমনটাই শোনা যাচ্ছে। অমিত শাহের টুইটার থেকে দুজনের সাক্ষাতের ছবি প্রকাশিত হয়। বিজেপির সাংগঠনিক কাজকর্ম নিয়ে জেপি নাড্ডার সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠক হবে আজ বিকেলে। একথা জানা যাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।