রামভক্তি রহিমভক্তি দুই থাকবে, প্রধানমন্ত্রীর মুখে ভারতভক্তির বার্তা

ফোর্থ পিলার

১৩০ কোটির ভারতবর্ষ আসলে সৌভ্রাতৃত্বের। ঐক্যের মধ্য দিয়েই ভারতের এগিয়ে চলা। কপ্তারপুর করিডোরের উদ্বোধনে এমন কথাই শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যে। অযোধ্যা মামলা প্রসঙ্গে সুপ্রিম কোর্টের রায় বিষয়ে প্রধানমন্ত্রী জানালেন, সৌভ্রাতৃত্বের কথা। ভারতের সকলকে একসঙ্গে এগিয়ে যাওয়ার কথা।

পাশাপাশি তিনি শান্তির অবস্থান বজায় রাখার জন্য আবেদন জানিয়েছেন। প্রধানমন্ত্রীর কথায়, ‘ এই রায়কে কারও জয় বা কারও পরাজয় হিসাবে দেখা ঠিক হবে না। রামভক্তি ও রহিমভক্তি থাকবে। কিন্তু এখন সময় হল ভারত ভক্তির ভাবনাকে আরও মজবুত করা।’ তার কথায় উঠে এল ভারতকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা।

গতকাল রাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যার রায় প্রসঙ্গে টুইট করেছিলেন। দেশের মানুষদের সুস্থভাবে, শান্তি কায়েম করে থাকতে অনুরোধ জানিয়েছিলেন। লিখেছিলেন,’ দেশবাসীর কাছে আবেদন জানাচ্ছি, অযোধ্যা রায়ের পর আমাদের শান্তি ও সৌহার্দ্যের ঐতিহ্য যেন অটুট থাকে।’ এদিন তিনি জানিয়েছেন রাম ভক্তি রহিম ভক্তি দুই ভারতবর্ষে থাকবে এই কথার মধ্য দিয়ে বিরোধীদের কাছেও এক সম্যক ধারণা দিলেন প্রধানমন্ত্রী।

রাজনাথ সিং জানিয়েছেন, এই দীর্ঘদিনের বিবাদ নিষ্পত্তির জন্য আইনি লড়াই প্রয়োজন ছিল। সেইজন্যই এই রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। সকলেই এই রায়কে গ্রহণ করবে। দেশের সমস্ত অংশে যাতে সম্প্রীতি থাকে, সেদিকে নজর রাখা হয়েছে। বিশেষ বিশেষ অঞ্চলে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।