শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর চান ট্রাম্প, দিলেন ভিডিও বার্তা

ফোর্থ পিলার

১৮০ ডিগ্রি ঘুরে গিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি এখন শান্তি চাইছেন ক্ষমতার হস্তান্তর স্বাভাবিক নিয়মে হোক। এই কথা তিনি জানিয়েছেন। নিজের চেয়ার ছেড়ে দিতে তিনি রাজি। আগামী ২০ জানুয়ারি ক্ষমতা হস্তান্তর সম্পূর্ণ হবে। জো বাইডেন আনুষ্ঠানিকভাবে আমেরিকার প্রেসিডেন্ট পদে বসবেন। ডোনাল্ড ট্রাম্প একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তিনি এই বার্তা দিয়েছেন।

ডোনাল্ড ট্রাম্পের ভূমিকা নিয়ে রীতিমতো প্রশ্ন উঠেছিল। একের পর এক প্ররোচনামূলক মন্তব্য করে গিয়েছেন ট্রাম্প। তার মন্তব্যের জেরে আমেরিকায় ক্যাপিটাল ভবনে এত বড় হামলা হল সাধারণ মানুষের। চারজন বেঘোরে প্রাণ হারিয়েছেন। তার দায় ডোনাল্ড ট্রাম্প নেবেন কিনা? তাই নিয়ে প্রশ্ন উঠেছে। ফেসবুক, ইনস্টাগ্রাম একাউন্ট বন্ধ করে রাখা হয়েছে ট্রাম্পের। নিজের হার আর এড়িয়ে যাওয়া সম্ভব নয়। সে কথা বুঝতে পেরেছেন ট্রাম্প।

শুধু তাই নয়, সিনেট থেকে জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করা হয়ে গিয়েছে। শংসাপত্র দেওয়া হয়েছে জো বাইডেনকে। তাই আর কোনওভাবেই নিজের অবস্থানে দাঁড়িয়ে থাকা সম্ভব নয়। একথা বুঝতে পেরেছিলেন ট্রাম্প। তিনি এখন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, আগামী ২০ তারিখ ক্ষমতা হস্তান্তর হবে। তিনি নিজে তার জায়গা ছেড়ে দিচ্ছেন ।সুষ্ঠু নিয়ম-নীতিতেই কোনও বিবাদ ছাড়া শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হবে। একথা তিনি আশা করছেন। তাহলে কেন এত বড় প্ররোচনামূলক কাজ ট্রাম্প করলেন? তাই নিয়ে প্রশ্ন থাকছে স্বভাবতই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।