শুভেন্দুর মান ভাঙানোর চেষ্টা, আজ ফের কথা বলবেন সৌগত রায়

ফোর্থ পিলার

শুভেন্দু অধিকারীকে ঘিরে তৃণমূল কংগ্রেসে চাপ যথেষ্ট বাড়ছে। দলে এখনও রয়েছেন শুভেন্দু অধিকারী। তাকে ধরে রাখার চেষ্টাও করছে তৃণমূল কংগ্রেস। প্রথম দফায় সাংসদ সৌগত রায়ের সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠক হয়েছিল। আজ আরও একবার বৈঠক হওয়ার কথা রয়েছে। বিকেল, সন্ধ্যা নাগাদ কলকাতার কোনও একটি স্থানে দুজনের বৈঠক হবে বলে খবর।

তৃণমূলের অন্তর থেকে এই কথা শোনা গিয়েছে। এর বেশি কোনও কথা জানা যায়নি। শুভেন্দু অধিকারী বেশ কিছু বিষয় নিয়ে নেতৃত্বের উপর যথেষ্ট ক্ষুব্ধ। তার রাজনৈতিক অবস্থান নিয়েও প্রশ্ন উঠেছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারী সম্পর্কে কোনও কথা জানাচ্ছেন না। শুভেন্দু অধিকারীর নামে কোনও নিন্দা, বক্তব্য নেতারা করবেন না। এই বার্তা দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। মুখ্যমন্ত্রী সাংসদ সৌগত রায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আলোচনার জন্য সামনে রেখেছেন। তাদের সঙ্গে শুভেন্দু অধিকারী আলোচনা করবেন।

ভাইফোঁটার দিন নিউটাউনে সৌগত রায়ের সঙ্গে বৈঠক হয়। শুভেন্দু অধিকারী সৌগত রায়ের কাছে বেশ কিছু অভিযোগ জানিয়েছেন। শুভেন্দুর সেই বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠানো হয়েছে। সুদীপ বন্দ্যোপাধ্যায়কেও মুখ্যমন্ত্রী এই বিষয়টিতে যুক্ত করেছেন। আজ দ্বিতীয় দফায় সৌগত রায়ের সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠক হওয়ার কথা। প্রথম দফার আলোচনার পরে কিছুটা নরম শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছিলেন, দল ছেড়ে তিনি যাননি। তিনি এখনও দলের কর্মী। কাজেই বিরুদ্ধে রাজনৈতিক বক্তব্য এখনই করবেন না।

কিছুটা মনোমালিন্য দূর হয়েছে। একথা মনে করা হচ্ছিল। তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়া নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। একথা মনে করছে রাজনৈতিক মহল। শুভেন্দু অধিকারীকে তৃণমূল কংগ্রেস কখনওই ছাড়তে রাজি নয়। আপ্রাণ চেষ্টা করা হচ্ছে শুভেন্দুকে ধরে রাখার। দল ছাড়া না পর্যন্ত শুভেন্দু অধিকারীকে বহিষ্কার করা হবে না। এ কথা জানানো হয়েছে। সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারীকে ব্যক্তিগত আক্রমণ করেছিলেন। তারপরে তিনিও চুপ করে গিয়েছেন। অর্থাৎ তৃণমূল সুপ্রিমো চাইছেন না শুভেন্দুর বিরুদ্ধে কোনও আওয়াজ উঠুক।

সমবায়ের সভা করছেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল কংগ্রেস এই দুটি নাম তিনি দেননি এখন অবধি। নন্দীগ্রাম দিবসের দিন আলাদা সভা করেছেন। ‘মেগা শো’ হয়েছে তার কথায় রামনগরে। কাজেই যথেষ্ট দুশ্চিন্তা থাকছে তৃণমূল শিবিরে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।