সাড়ে তিন হাজারের বেশি দৈনিক মৃত্যু, বাড়ছে সুস্থতাও

ফোর্থ পিলার

দেশে করোনা ভাইরাসের মৃত্যুর সংখ্যা রেকর্ড তৈরি করছে। শনি ও রবিবার সাড়ে তিন হাজারের বেশি মৃত্যুর খবর এল। এখনও অবধি মৃত্যুর নিরিখে রবিবার সর্বাধিক সংখ্যা দেখতে পাওয়া গেল। দৈনিক সংক্রমণের সংখ্যা চার লক্ষের থেকে নেমেছে। সুস্থ হয়ে উঠেছেন তিন লক্ষের বেশি মানুষ। এই পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। পৃথিবীর অন্যান্য দেশগুলোর থেকে ত্রাণ সাহায্য ভারতে আসতে শুরু করেছে।

পরিস্থিতি মোকাবিলার জন্য গোটা দেশে চিকিৎসকরা কাজ করছে। রবিবার সকালে করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য প্রকাশিত হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে। গত ২৪ ঘন্টায় ভারতে ৩ লক্ষ ৯২ হাজার ৪৮৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল এই সংখ্যা চার লক্ষের বেশি ছিল। সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৮ হাজারের কাছাকাছি মানুষ। দেশে গত দু’দিন ধরে তিন লক্ষের বেশি মানুষ সুস্থ হয়েছেন। এই সংখ্যা যথেষ্ট আশা যোগাচ্ছে চিকিৎসকদের কাছে।

তবে মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘন্টায় দেশে ৩৬৮৯ জন মারা গিয়েছেন করোনায়। পরিস্থিতি এক্ষেত্রে যথেষ্ট উদ্বেগজনক। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা সাড়ে তিন হাজারের বেশি ছিল। দেশে মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৯৫ লক্ষ ৫৭ হাজারের বেশি মানুষ। সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেড়েছে অনেকটা। এক কোটি ৫৯ লক্ষ ৯২ হাজারেরও বেশি মানুষ রয়েছে সুস্থ হয়েছেন।

২ লক্ষ ১৫ হাজার ৫৪২ জন মারা গিয়েছেন করোনায়। এই মুহূর্তে ভারতের করোনা ভাইরাস অ্যাক্টিভ দেশের সংখ্যা ৩৩ লক্ষ ৫০ হাজারের কাছাকাছি। দেশে ১৫ কোটি ৬৮ হাজারের বেশি টিকাকরণ হয়ে গিয়েছে৷ এই সংখ্যা যথেষ্ট গুরুত্বপূর্ণ। পরিস্থিতি আশানুরূপ নয়। এই মুহূর্তে পরিস্থিতি মোকাবিলার জন্য দেশের সরকার চেষ্টা চালাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।