সাড়ে ১৯ হাজার আক্রান্ত একদিনে, মৃত্যু ১৪৪ জনের

ফোর্থ পিলার

রাজ্যে করোনা সংক্রমণ সামান্য কমেছে শনিবার। তবে গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা বেড়েছে কিছুটা। আগামী কাল রবিবার থেকে রাজ্যে শুরু হচ্ছে লকডাউন। একপক্ষ কাল এই লকডাউন চলবে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে তথ্য দিয়েছে, তাতে সংক্রমণের সংখ্যা কিছুটা নেমেছে। সুস্থ হওয়ার সংখ্যা গত পাঁচ দিন ধরেই ঊর্ধ্বমুখী। আক্রান্তের সঙ্গে সুস্থ হওয়ার সংখ্যার পার্থক্য এই মুহূর্তে সামান্য।

সংক্রমণের চেন ভাঙার জন্য নবান্ন কড়া নির্দেশিকা জারি করল। আগামী ১৫ দিন রাজ্যজুড়ে কড়া লকডাউন পালন হবে। তার মধ্যেই চলবে ভ্যাক্সিনেশন প্রক্রিয়া। রাজ্য স্বাস্থ্য দফতর শনিবার সন্ধ্যায় করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য দিয়েছে। গত ৪ ঘন্টায় সাড়ে ১৯ হাজার করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেল। সুস্থ হয়ে উঠেছেন ১৯,২১১। গতকাল এই আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ২১ হাজার। একদিনে সংক্রমণ কিছুটা কমেছে। গতকাল মৃত্যুর সংখ্যা ছিল ১৩৬। গত ২৪ ঘন্টায় রাজ্যে মারা গিয়েছেন ১৪৪ জন।

মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩,১৩৭। এই মুহূর্তে রাজ্যে করোনা ভাইরাস অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩২ প্রায়। সুস্থ হয়ে উঠেছেন ৯ লক্ষ ৬৯ হাজারের বেশি মানুষ। সুস্থতার হার গত সপ্তাহ থেকে সামান্য বেড়েছে। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৬.৪৮ শতাংশ। উত্তর ২৪ পরগনা ও কলকাতায় সংক্রমণ অত্যন্ত বেশি রয়েছে। উত্তর ২৪ পরগনায় সংক্রমণ দেখা গিয়েছে ৪২৭৯ জনের। মৃত্যু হয়েছে ৩৫ জনের। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন প্রায় চার হাজার। একদিনে মৃত্যু ৩০ জনের। দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, হুগলি এই চার জেলাতেও সংক্রমণ ঊর্ধ্বমুখী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।