হল না টস, সাদাম্পটনে বৃষ্টিতে হলুদ সতর্কতা জারি

ফোর্থ পিলার

সাদাম্পটনের আকাশ মেঘাচ্ছন্ন। সকাল থেকেই মুষলধারায় বৃষ্টি চলছে। ভারত এবং নিউজিল্যান্ড অপেক্ষা করছে বৃষ্টি থামার জন্য। আবহাওয়ার রিপোর্ট বলছে, পরিস্থিতি খুব একটা উন্নতি হওয়ার নয়। বৃষ্টিবহুল দিন আরও বেশি করে অনিশ্চয়তা তৈরি করছে।

ভারতীয় সময় বেলা তিনটে নাগাদ টেস্ট ক্রিকেট শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত পাওয়া খবরে টস করা সম্ভব হয়নি। এই খবর লেখার সময় পিচ ও মাঠের গুরুত্বপূর্ণ অংশ ঢাকা রয়েছে। বাউন্ডারি লাইন জলমগ্ন। সুপার সকার দিয়ে বাউন্ডারি লাইনের জল সরানোর কাজ চলছে দীর্ঘ সময় ধরে। বৃষ্টির গতি কিছুটা কমেছে। কিন্তু খেলা শুরুর মতো কোনও পরিস্থিতি নেই। বেলা তিনটার সময় এই সংবাদ এসেছে।

আবহাওয়া শুরু থেকেই যথেষ্ট খারাপ। গতকাল ভারী বৃষ্টি হয়েছে সেখানে। আজ শুক্রবার ভারী বৃষ্টি হবে সাদাম্পটনে। একথা আগাম ঘোষণা করা হয়েছিল। এক্ষেত্রে ম্যাচ কখন শুরু হবে? তাই নিয়েও যথেষ্ট প্রশ্ন রয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যে কোনও একটি সময়ে ম্যাচ শুরু হতে পারে। কিন্তু ধারাবাহিকভাবে প্রথম দিনের খেলা চালু করা সম্ভব নয়। মাঝেমাঝেই ঝাঁকে বৃষ্টি চলে আসবে। দ্বিতীয় ও তৃতীয় দিন পর্যন্ত এই বৃষ্টির আবহাওয়া থাকবে। হলুদ সর্তকতা জারি করা হয়েছে। এক্ষেত্রে খেলা না হলে টেস্ট চ্যাম্পিয়নশিপ ড্র হয়ে যাবে।

একটি নির্ণায়ক ম্যাচের মধ্যে দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ বিজয়ী নির্ধারণ করা হচ্ছে। সে ক্ষেত্রে ভারত এবং নিউজিল্যান্ড দুই দলকেই যুগ্মভাবে বিজয়ী ঘোষণা করা হবে। আকাশ সম্পূর্ণ মেঘে ঢেকে রয়েছে। আগামী কাল এই রকম আবহাওয়া থাকবে। কাজেই ফাইনাল টেস্ট ম্যাচ এই মুহূর্তে অনিশ্চয়তায় দাঁড়িয়ে। ১৪৪ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ম্যাচ। ভারত এবং নিউজিল্যান্ড মুখোমুখি খ্যাতির লড়াইয়ে। ৬১ নম্বর টেস্ট ম্যাচ অধিনায়ক হিসেবে খেলতে নামছেন বিরাট কোহলি। আইসিসি টুর্নামেন্টে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে এখনও সাফল্য পাননি। কাজেই এই টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা জন্য মরিয়া কোহলি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।