হোয়াইট হাউসে শেষ রাত, বাইডেনের সাফল্য কামনা ট্রাম্পের

ফোর্থ পিলার

ক্ষমতা ধরে রাখতে পারবেন না। বুঝে গিয়েছিলেন অনেক আগেই। প্রেসিডেন্ট হিসেবে আর কয়েক ঘন্টা। হোয়াইট হাউসে শেষবারের জন্য রাতে থাকছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার সময় বুধবার ২০ জানুয়ারি ক্ষমতা হস্তান্তর হবে। জো বাইডেন এবার হোয়াইট হাউসে থাকবেন।

নিজের শহর থেকে মঙ্গলবার রওনা হয়ে গিয়েছেন জো বাইডেন। চোখের জলে শহরের মানুষ বিদায় দিয়েছেন বাইডেনকে। পাশাপাশি প্রেসিডেন্টের জন্য রয়েছে অনেক আগাম শুভেচ্ছা। ডোনাল্ড ট্রাম্প জো বাইডেন সম্পর্কে কখনওই ভালো কথা বলেননি। শেষ প্রহরে এসে বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছেন। বাইডেনের সাফল্য কামনা করেছেন ট্রাম্প।

দীর্ঘদিন ডোনাল্ড ট্রাম্প প্রকাশ্যে আসেননি। দেশের বিতর্কিত রাষ্ট্রনায়ক হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নাম আমেরিকার ইতিহাসে লেখা হয়ে গিয়েছে অচিরে। তার অনুপ্রেরণায় রীতিমতো হামলা হয়েছে আমেরিকার সেনেটে। মারা গিয়েছেন পাঁচজন। ডোনাল্ড ট্রাম্পের সমস্ত সোশ্যাল নেটওয়ার্কিং সাইট অ্যাকাউন্ট বন্ধ। টুইটার তিনি আর কখনও ব্যবহার করতে পারবেন না। ইউটিউবে তিনি কখনও আর কমেন্ট করতে পারবেন না। কাজেই ডোনাল্ড ট্রাম্পের সূর্য অস্তমিত। একথা সকলেই মেনে নিয়েছেন এখন।

ডোনাল্ড ট্রাম্প অনেকদিন আগেই হোয়াইট হাউস থেকে একটি ভিডিও বার্তা পাঠিয়েছিলেন। শান্তি চেয়েছেন আমেরিকায়। এবার তিনি একটি চিঠি পাঠিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প জো বাইডেন সম্পর্কে এই প্রথম ভালো কথা লিখেছেন। তার সাফল্য কামনা করেছেন চিঠিতে। কিন্তু চা পানের আমন্ত্রণে ডাকেননি প্রেসিডেন্টকে। প্রেসিডেন্ট শপথগ্রহণ অনুষ্ঠানে হামলা হতে পারে। এই আশঙ্কা করা হয়েছে। এফবিআই এটি আগেই জানিয়েছে। নিরাপত্তা বলয় রয়েছে ওয়াশিংটনে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।