১০ রানে ফিরে গিয়েছেন রোহিত, ওয়াংখেড়েতে শিশির চিন্তায় ফেলবে বুমরাহদের

ফোর্থ পিলার

শুরুতেই ব্যাটে ধাক্কা ভারতের। মাত্র ১০ রানের মাথায় আউট হয়ে ফিরে গিয়েছেন ওপেনার রোহিত শর্মা। এই মুহূর্তে শিখত ধাওয়ান ও কে এল রাহুল ক্রিজে রয়েছেন। প্রত্যাশা মতোই কে এল রাহুলকে দলে রাখা হয়েছে। বিরাট কোহলি চার নম্বরে ব্যাট করতে নামবে। ওয়াংখেড়ে রোহিতের ঘরের মাঠ। এই মাঠে ওপেনার বিধ্বংসী মেজাজে থাকেন। আজ হিটম্যানের উপর আশা ছিল মুম্বইয়ের।

আজ টসে হেরে যান বিরাট কোহলি। ভারতকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। টস হেরে যাওয়া সমস্যায় ফেলতে পারে কোহলিকে। সন্ধ্যার পর শিশির থাকবে। ফলে ভারতীয় বোলারদের সমস্যা হবে অনেকটাই বেশি। ওয়াংখেড়ে এমনিতেই ছোট মাঠ। তাই বড় রানের লক্ষ্যমাত্রা দিতে হবে অস্ট্রেলিয়াকে। এদিকে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণকে সামলে চলাও এক বড় ধৈর্যের পরীক্ষা।

এই মুহূর্তে ভারতের রান ১৩ ওভার শেষে ৬১। শিখর ধাওয়ান ও রোহিত শর্মা আজ ওপেন করতে নামেন। ১৫ বল খেলে ১০ রানের মাথায় আউট হন রোহিত। শিখর ধাওয়ান বড় রানের জন্য শুরু করেছেন। খেলা দেখে অনুমান করা যাচ্ছে। ৩৭ রান করে খেলছেন ৪৫ বলে। রাহুল রয়েছেন ১১ রানে।

বিশেষজ্ঞরা অনেকেই বলছেন, এবারেই বিরাটদের আসল পরীক্ষা। তিনটি সিরিজেই একতরফা ম্যাচ খেলে কোহলিরা জিতেছেন। বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা কেউই খুব একটা প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। এবারে আসল প্রতিপক্ষ। কেমনভাবে বিরাট কোহলি ও ভারতীয় দল অস্ট্রেলিয়াকে আটকায় তা নিয়ে আলোচনা চলছেই।

প্রাক্তন ক্রিকেটাররা রীতিমতো উত্তেজিত। অস্ট্রেলিয়া বরাবর কঠিন প্রতিদ্বন্দ্বী। লাল বলে অস্ট্রেলিয়ার মতো বিধ্বংসী টিম এই মুহূর্তে দেখা যাবে না। পাশাপাশি সাদা বলে এগিয়ে আছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা, কে এল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, জশপ্রীত বুমরাহ প্রত্যেকেই দুরন্ত ফর্মে রয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক প্রত্যেকেই তারকা ক্রিকেটার। কাজেই যে প্রবল চাপ নিয়ে খেলতে হবে একথা সুনিশ্চিত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।