১৭৬১ জন মৃত একদিনে, ক্রমাগত করোনা বাড়াচ্ছে দুশ্চিন্তা

ফোর্থ পিলার

করোনা ভাইরাসের সংক্রমণ ভারতবর্ষে ক্রমশ ভয়াবহ অবস্থা তৈরি করছে। মৃত্যুর সংখ্যা লাফিয়ে বাড়ছে গোটা দেশে। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ কিছুটা কমল। তবে মৃত্যুর সংখ্যা সর্বাধিক হয়েছে। গত বছর থেকে এখন অবধি এই সংখ্যা একদিনে সর্বোচ্চ। অ্যাক্টিভ রোগীর সংখ্যা লাফিয়ে বাড়ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ সন্ধ্যায় চিকিৎসা পরিষেবা বিষয় নিয়ে বৈঠক করবেন বলে খবর। গত ২৪ ঘন্টায় দেশে ১৭৬১ জন করোনা ভাইরাসে মারা গিয়েছেন। এই সংখ্যা সর্বাধিক। গতকাল গোটা দেশের প্রাণ হারিয়েছিলেন ১৬১৯ জন। মৃত্যুর সংখ্যা এভাবে বাড়তে থাকায় দুশ্চিন্তা বাড়ছে ওয়াকিবহাল মহলের। গত ২৪ ঘন্টায় ভারতে ২ লক্ষ ৫৯ হাজারের কিছু বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল থেকে এই সংখ্যা কম।

গতকাল করোনায় আক্রান্ত হয়েছিলেন প্রায় ২ লক্ষ ৭৪ হাজার মানুষ। ভারতে একদিনে করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৫৪ হাজার ৭৬১ জন। দেশে মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা এক কোটি ৫৩ লাখ ২১ হাজার ৮৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩০ লক্ষ ৮ হাজার ৫৮২ জন। গোটা দেশে করোনায় মারা গিয়েছেন এক লক্ষ ৮০ হাজার ৫৩০ জন। দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২০ লক্ষ ৩২ হাজার প্রায়।

মহারাষ্ট্র রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক। কার্ফু চলছে চলতি মাসের শেষ দিন পর্যন্ত মারাঠা রাজ্যে। দিল্লিতেও গতকাল থেকে শুরু হয়েছে লকডাউন। মহারাষ্ট্র দিল্লি, তামিলনাড়ু, গুজরাট, কর্ণাটক, উত্তর প্রদেশ প্রভৃতি রাজ্যগুলিতে করোনার প্রভাব ভয়াবহ। গত ২৪ ঘন্টায় দেশে ১৫ লক্ষ সাড়ে ১৯ হাজার টেস্ট হয়েছে। ভ্যাকসিন নেওয়ার কাজ চলছে প্রতিদিন। ১২ কোটি ৭১লক্ষ ভ্যাক্সিন দেওয়া হয়ে গিয়েছে দেশের মানুষকে। ভ্যাক্সিন দেওয়ার অনুপাত তুলনামূলক অনেক কম। আরও বেশি করে এই পরিমাণ বাড়াতে হবে। একথা বলা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।