২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১৬ হাজার

ফোর্থ পিলার

করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল। নতুন করে ১৬ হাজার মানুষ করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১৮ হাজার। করোনা ভাইরাসের টিকা আগামী ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে দেওয়া শুরু হবে। পরিস্থিতি এই মুহূর্তে ইতিবাচক বলে জানাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তবে দুশ্চিন্তা মুক্ত হওয়া এখনই সম্ভব নয় এ কথা জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

পরিস্থিতির দিকে সম্পূর্ণ নজর রাখতে হবে। মঙ্গলবার দৈনিক করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১৩ হাজারে নেমে গিয়েছিল। এই সংখ্যা গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন ছিল। আজ বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য প্রকাশ করেছে। জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় ১৫,৯৬৮ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন ১৭,৮১৭ জন। ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ২০২ জন। এই সংখ্যা গতকালের থেকে বেড়েছে বেশ কিছুটা।

দেশে মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে এক কোটি ৪ লক্ষ ৯৫ হাজার ১৪৭ জন। সুস্থ হয়ে উঠেছেন এক কোটি এক লক্ষ ২৯ হাজার ১১১ জন। মোট মৃত্যুর সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৫২৯। করোনায় দেশে সুস্থ হওয়ার হার এই মুহূর্তে ৯৬.৫১ শতাংশ। মৃত্যুর হার ১.৪৪ শতাংশ। করোনা ভাইরাস রোগীর সংখ্যা ২ লক্ষ ১৪ হাজার ৫০৭ জন। আশার কথা ব্রিটেন থেকে নতুন করোনা সংক্রমণ এসেছিল ভারতে। জানা গিয়েছে এই মুহূর্তে নতুন কোনও করোনার নতুন সংক্রমণ আর নেই দেশে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।