৩৭২০ জন রাজ্যে একদিনে আক্রান্ত, কলকাতায় ৭৮৪

ফোর্থ পিলার

রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে। কলকাতা ও উত্তর ২৪ পরগনার সংক্রমণ ক্রমশ ঊর্ধ্বমুখী। কিছুতেই এই দুই জেলার সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। সাধারণ মানুষ এই মুহূর্তে রাস্তায় সামাজিক দূরত্ব মানছেন না বলে দেখা যাচ্ছে। দুর্গাপুজো যতই করছে, ভিড় বাড়ছে রাস্তায়। দুশ্চিন্তা বাড়ছে ওয়াকিবহাল মহলের। তবে দুই জেলায় সুস্থ হওয়ার সংখ্যা যথেষ্ট বেশি।

রাজ্য স্বাস্থ্য দফতর করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য প্রকাশ করেছে। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ৩৭২০ জন। এখন অবধি রাজ্যতে এই সংখ্যা সর্বোচ্চ। মোট করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৯ হাজারের বেশি মানুষ। করোনা জয় করেছেন ৩১৭৯ জন। একদিনে ৬২ জন মারা গিয়েছেন। এখন অবধি রাজ্যে করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ সাড়ে ৭১ হাজারের বেশি মানুষ।

রাজ্যে মোট সুস্থ হওয়ার হার ৮৭.৭৭ শতাংশ। এখন অবধি মারা গিয়েছেন ৫৮৭০ জন। করোনা ভাইরাস অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে অনেকটাই। প্রায় ৩২ হাজার এই মুহূর্তে করোনা ভাইরাস অ্যাক্টিভ রোগীর সংখ্যা। কলকাতায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮৪ জন। একদিনে মারা গিয়েছেন ১৭ জন। উত্তর ২৪ পরগনায় ৭৬৬ জন আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ১৪ জন।

কলকাতা ও উত্তর ২৪ পরগনায় শুরু থেকেই সংক্রমণ সব থেকে বেশি। রাজ্যের মোট ৪২ শতাংশ করোনা আক্রান্তের হদিশ মিলেছে এই দুই জেলাতেই। কলকাতা ও শহরতলিতে সংক্রমণের মাত্রা সব থেকে বেশি। এই কথা যথেষ্ট দুর্ভাবনার। রাজ্যের প্রতিটি জেলাতেই সংক্রমণ ছড়িয়েছে আজ। গত একদিনে রাজ্যে ৪২ হাজারের বেশি টেস্ট হয়েছে। মোট করোনা টেস্ট – এর সংখ্যা ৩৮ লক্ষ ৬১ হাজারের বেশি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।