৫০ লক্ষ ছাড়ালো ভারতে করোনা আক্রান্ত, একদিনে সংক্রমণ ফের ৯০ হাজার

ফোর্থ পিলার

আরও একবার দৈনিক সংক্রমণ ৯০ হাজার পেরিয়ে গেল। গতকাল সংক্রমণ ৮৪ হাজারে নেমে এসেছিল। আবার বাড়লো সংক্রমণ মাত্রা। ভারতে মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ পেরিয়ে গেল। মৃতের সংখ্যা প্রায় ৮৩ হাজার। সংক্রমণ কোথায় গিয়ে থামবে? এখন তার লক্ষ্যমাত্রা পাওয়া যাচ্ছে না।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক করোনা ভাইরাস সম্পর্কিত বুলেটিন প্রকাশ করেছে। গত ২৪ ঘন্টায় ভারতে ৯০,১২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। একদিনে মারা গিয়েছেন ১২৯০ জন। ৮২ হাজার পেরিয়ে গিয়েছে মোট মৃত্যুর সংখ্যা। এই মুহূর্তে দেশে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫০ লক্ষ ২০ হাজারের বেশি। ভারত সংক্রমণের তালিকায় আমেরিকার ঠিক নিচে রয়েছে।

সুস্থ হওয়ার সংখ্যাও বেড়েছে অনেকটাই। গত ২৪ ঘন্টায় প্রায় ৮৩ হাজার মানুষ করোনা ভাইরাস জয় করেছেন। এই মুহূর্তে প্রায় ৩৯ লক্ষ ৪৩ আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। দেশে করোনা ভাইরাস অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৯ লক্ষ ৯৬ হাজার। সুস্থ হওয়ার হার ৭৬.৫৩ শতাংশ। মৃত্যুর হার কমানোই অন্যতম গুরুদায়িত্ব। একথাই জানাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্রে। আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৯৭ হাজার ৮৫৬ জন। মারা গিয়েছেন ৩০ হাজার ৪০৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭ লক্ষ ৭৫ হাজার ২৭৩ জন। অন্ধ্রপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮৩ হাজার ৯২৫ জন। মৃত্যু হয়েছে ৫০৪১ জনের। আক্রান্তের সংখ্যায় তিন নম্বরে রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ১৪ হাজার ২০৮ জন। মৃত্যু হয়েছে ৮৫০২ জনের।

কর্নাটকে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭৫ হাজার ২৬৫ জন। মৃত্যু হয়েছে ৭৪৮১ জনের। উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ২৪ হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে ৪৬০৪ জনের। রাজধানী দিল্লিতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৫ হাজার ৭৯৬ জন। মৃত্যু হয়েছে ৪৮০৬ জনের।

দৈনিক সংক্রমণে প্রতিদিন ভারত বিশ্বের এক নম্বর স্থানে রয়েছে। গত একমাসের বেশি সময় ধরে ভারতে সব থেকে বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। করোনা আক্রান্তদের চিহ্নিত করে তাদের আলাদা করে চিকিৎসার ব্যবস্থা করাই এখন অন্যতম কাজ। জনজীবন স্বাভাবিক করার প্রচেষ্টা শুরু হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। এখন অবধি দেশে ছয় কোটি টেস্ট হয়ে গিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।