৫০ শতাংশ আসনে দর্শক, আজ থেকে খুলছে সিনেমা হল

ফোর্থ পিলার

আজ থেকে খুলছে সিনেমা হল। আনলক ৫ পর্যায়ে এই নির্দেশিকা জারি করা হয়েছিল। ৫০ শতাংশ আসনে দর্শকরা বসবেন। সেক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সিনেমা হলগুলি এক্ষেত্রে ব্যবস্থা নিয়েছে। কলকাতায় সব মাল্টিপ্লেক্স খুলছে না। হাতে গোনা কিছু সিনেমা হল খোলা হবে। একথা জানা গিয়েছে। করোনা সতর্কতাবিধি মানা হচ্ছে ঠিকই। কিন্তু কোন নতুন সিনেমা দেখানো হবে? তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

২১ অক্টোবরের আগে নতুন ছবি আসার কোনও জায়গা নেই। এই এক সপ্তাহ কি সিনেমা দেখানো হবে? সে সম্পর্কে কোনও আলোকপাত করা হচ্ছে না। কতজন মানুষ সিনেমা হলে আসতে পারেন? তা নিয়ে প্রশ্ন রয়েছে। এই অবস্থায় যথেষ্ট সংশয় রয়েছে রাজ্যের সিনেমা হল গুলিতে। ৫০ শতাংশ আসন কেবল দর্শকদের জন্য ছাড়া থাকবে। বাকি আসন থাকবে ফাঁকা। শুধু তাই নয়, প্রত্যেক শো শেষে সিনেমা হলের ভেতরে স্যানিটাইজেশন করতে হবে।

টিকিট কাউন্টার যাতে পর্যাপ্ত সংখ্যায় খোলা থাকে, সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। তবে বেশিরভাগ ট্রানজ্যাকশন অনলাইনে করার জন্য কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। এক্ষেত্রে সংক্রমণ ছড়ানোর প্রক্রিয়া কিছুটা কমবে। সেপ্টেম্বর মাসে সিনেমা হল খোলার জন্য দাবি উঠেছিল। হল মালিক কর্তৃপক্ষদের তরফ থেকে সরকারের কাছে আবেদন জানানো হয়েছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।