৯২ হাজার দৈনিক আক্রান্ত, সুস্থ ১ লক্ষ ৬২ হাজার

ফোর্থ পিলার

পরপর দু’দিন দেশে দৈনিক সংক্রমণ এক লক্ষের নিচে থাকল। তবে গতকালের থেকে দৈনিক সংক্রমণ সামান্য বেড়েছে। মৃত্যুর সংখ্যাও দুই হাজারের উপরে আছে। আক্রান্তের সংখ্যা গত ৬০ দিনের পর থেকে নামতে শুরু করেছে আরও। গতকাল সব থেকে কম দৈনিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় রাজ্যগুলিতে লকডাউন ও বিধিনিষেধের প্রভাব যথেষ্ট পড়েছে। দৈনিক সংক্রমণ কমে এসেছে নিয়ন্ত্রণের মধ্যে। অ্যাক্টিভ রোগীর সংখ্যা ক্রমশ কমছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য দিয়েছে বুধবার সকালে। ৯২ হাজার ৫৭৬ জন গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৬২ হাজার ৬৬৪ জনের বেশি। গতকালও দুই হাজারের উপরে দৈনিক মৃত্যু ছিল। গত একদিনে গোটা দেশে মারা গিয়েছেন ২২১৯ জন। এই মৃত্যুর সংখ্যা খুবই গুরুত্বপূর্ণ। এবার ভারতে মৃত্যুর মিছিল চলছে। দৈনিক মৃত্যুর হার আরও কমানো ভারতের কাছে এক বড় চ্যালেঞ্জ।

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯০ লক্ষ ৮৯ হাজারের বেশি। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭৫ লক্ষের বেশি মানুষ। মোট মৃত্যুর সংখ্যা ৩,৫৩, ৫২৮ জন। অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১২ লাখের ঘরে নেমে এসেছে। ২০ লক্ষের বেশি টেস্ট হয়েছে দেশে। টিকার যোগান দেওয়ার জন্য জোর চর্চা হচ্ছে। মোট ২৩ কোটি ৯০ লক্ষ ৫৮ হাজারের বেশি টিকা দেওয়া হয়েছে ভারতবর্ষে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।