৯৬ রানে অপরাজিত সুন্দর, টেস্টে চালকের আসনে ভারত

ফোর্থ পিলার

চতুর্থ টেস্টে চালকের আসনে রয়েছে ভারত। ১৬০ রানে ইংল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার আগে যথেষ্ট চাপ ইংল্যান্ড শিবিরে। ওয়াশিংটন সুন্দর শতরান মিস করেছেন। মহম্মদ সিরাজ আউট হয়ে গিয়েছেন শেষবেলায়। উল্টোদিকে ওয়াশিংটন সুন্দর ৯৬ রানে অপরাজিত। মহম্মদ সিরাজ আউট হতেই সবকটি উইকেট পড়ে যায় ভারতের। খানিকটা হতাশ হয়েই ওয়াশিংটন মাঠ ছাড়তে শুরু করেন।

এর আগে ভারতের উইকেটরক্ষক ঋষভ পন্থ শতরান করেছেন। ১০১ রান করে আউট হয়েছিলেন। তৃতীয় দিনের শুরু থেকেই ভালো ব্যাট করছিলেন ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল। মনেই হয়নি বোলাররা এখন ব্যাট করছেন। দুরন্ত ইনিংস খেলেছেন অক্ষর প্যাটেল। নিজের অর্ধশত রানের দিকে এগোচ্ছেন। সে সময় ৪৩ রানের মাথায় আউট হন তিনি। অন্যদিকে ওয়াশিংটন সুন্দর শতরান করার লক্ষ্যে তখন অবিচল।

৮ উইকেট পড়ে যায় ভারতের। অক্ষর প্যাটেল আউট হলেও ইশান্ত শর্মা ও মহম্মদ সিরাজ তখনও রয়েছেন। কিন্তু ব্রেন স্ট্রোকের এক ওভারেই ইশান্ত ও সিরাজ আউট হয়ে যান। তাই শতরান হাতছাড়া হয় সুন্দরের। ভারত ৩৬৫ রানে তাদের প্রথম ইনিংস শেষ করেছে। ১৬০ রানে এই মুহূর্তে এগিয়ে রয়েছে ভারত। সিরিজের চালকের আসনে বিরাট বাহিনী চলে এসেছে। একথা বলাই যায়।

রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের ঘূর্ণির সামনে কতটা সময় থাকতে পারে ইংল্যান্ড? এই প্রশ্ন উঠছে। চতুর্থ দিন অবধি খেলা কোথায় গিয়ে পৌঁছায়? সে প্রশ্ন থাকছে। সিরিজে এমনিতেই ভারত এগিয়ে রয়েছে। চতুর্থ টেস্টে ভারত জিতলে সিরিজ সম্পূর্ণ জয় হবে। ব্যাট হাতে বিরাট কোহলি ব্যর্থ। শূন্য রানে আউট হয়েছেন। পুজারা ও রাহানে তেমন বড় রান পাননি। রোহিত শর্মা ৪৯ রানে আউট হয়ে গিয়েছিলেন। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে বড় রান করতে পারে কিনা, সেই অপেক্ষা থাকছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।